Friday, September 20, 2019

[বই পর্যালোচনা] প্যারাডক্সিক্যাল সাজিদ-২ সাথে পিডিএফ ডাউনলোড লিঙ্ক।

আস-সালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের জন্য নিয়ে এসেছি বিগত কয়েক বছরের রকমারি বেস্টসেলার প্যারাডক্সিক্যাল সাজিদ সিরিজের দ্বিতীয় বই এবারের বই মেলায় প্রকাশিত প্যারাডক্সিক্যাল সাজিদ-২ এর রিভিউ এবং pdf ডাউনলোড লিঙ্ক।

শুরু করার আগে আপনাদের কাছে ছোট্ট একটি অনুরোধ, চেষ্টা করবেন বইটি কিনে পড়ার জন্য। তবে আপনি যদি কিনতে না পারেন তবে ডাউনলোড করে নিবেন। নিচে রকমারি বাই লিঙ্ক এবং পিডিএফ ডাউনলোড লিঙ্ক দুটোই দেয়া আছে। উল্লেখ্য, রকমারিতে এফিলিয়েট সিস্টেম নেই। তাই নিচের দেয়া লিঙ্কটাও এফিলিয়েট লিঙ্ক না।

সূচিপত্র:

– কুরআন কি নারিদের শস্যক্ষেত্র বলেছে?
– A Reply to Christain Missionary
– ইসলাম কি অমুসলিমদের অধিকার নিশ্চিত করে?
– কুরআনে বৈপরীত্য র সত্যাসত্য
– বনু কুরাইজা হত্যা কাণ্ড ঘটনার পিছনের ঘটনা
– স্যাটানিক ভারসেস  ও শয়তানের উপর ঈমান আনার গল্প
– রাসুলের একাধিক বিবাহের নেপথ্যে
– জান্নাতেও মদ?
– গল্পে গল্পে ডারউইনিজম
– কুরআন কেন আরবি ভাষায়?
– সূর্য যাবে ডুবে
– সমুদ্র বিজ্ঞান
– লেট দেয়ার বি লাইট
– কাবার ঐতিহাসিক সত্যতা
– নিউটনের ঈশ্বর
– পরমানুর চেয়েও ছোট

বই পর্যালোচনা:

সম্মানিত পাঠক নিশ্চয় লক্ষ করেছে উপরের বিষয় গুলি কতটা সময় উপযোগী। বইটি এতোটাই অসাধারণ যে এটি নিয়ে রিভিউ লিখতে গেলে ছোট করে কিছু লেখা কষ্টকর। সৃষ্টির সূচনালগ্ন থেকেই আলো অন্ধকারের একটা দ্বন্দ্ব চলে আসছে। কিন্তু মাঝে মাঝে অন্ধকারকে এতোই আকর্ষণীয় পন্থায় সামনে আনা হয় যে আমরা অন্ধকারকে আলোর চেয়ে সুন্দর মনে করে বসি। অথচ অন্ধকার যতই শক্তিশালী হোক সেখানে আলো তার অস্তিত্ব জানান দিতেই অন্ধকার বিলুপ্ত হয়ে যায়।

বর্তমানে ইন্টারনেটের সহজলভ্যতার কারণে আমাদের সামনে সহজে অন্যদের সঠিক-বেঠিক সব ধরণের আদর্শগুলো চলে আসছে। মিথ্যে এমনভাবে উপস্থাপিত হচ্ছে মনে হবে যেন মিথ্যেটাই সঠিক।

“প্যারাডক্সিকাল সাজিদ-০২”টা হলো সেই মিথ্যের অন্ধকারে আলো পৌঁছাতে আসা একটি বই। যেখানে নাস্তিকদের বিভিন্ন প্রশ্নের যেমন জবাব দেয়া হয়েছে তেমনি দেয়া হয়েছে খৃষ্টান মিশনারীর অপবাদের জবাবও৷

বইটি প্রথমে শুরু হয়েছে আল-কুরআনের নারী সংক্রান্ত একটি বহুল আলোচিত নাস্তিকদের অপবাদের জবাব দিয়ে যেটা নিয়ে নাস্তিকরা প্রায়শ স্যাটায়ার করতে দেখা যায়।

তারপর ভিতরে আরো অনেকগুলো গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়েছে। যেমন সালমান রুশদীর “The Satanic Verses ” -বইয়ে কুরআনের আয়াত নিয়ে ভুল ব্যাখ্যার জবাব কিংবা আল-কুরআনের কিছু অসাধারণ অলৌকিকত্ব নিয়ে আলোচনা ইত্যাদি।

আরো আছে ইসলাম বিদ্বেষী মহলে সবচেয়ে আলোচিত টপিক “পৃথিবীর সর্বশ্রেষ্ঠ পুরুষ রাসূল মুহাম্মদ (সা.) এর ১১ জন সহধর্মিণী” কেন বা কীজন্য? টাইপ প্রশ্ন বা সমালোচনার যথেষ্ট উন্নতমানের আর গ্রহণযোগ্য উত্তর।

নাস্তিকদের একটা কমন অভিযোগ- “ধার্মিক মানুষ পৃথিবীতে প্রচুর হত্যাকান্ড চালিয়েছে” যেটা বলে তারা ধর্মকে বিচার করতে চায় কিন্তু ইতিহাস ঘাটলে দেখা যায় বিশ্বাসীদের চেয়ে বস্তুবাদীরাই পৃথিবীতে সবচে বেশি হত্যাযজ্ঞ চালিয়েছে যেটা “গল্পে গল্পে ডারউইনিজম” অধ্যায়টাতে পাওয়া যাবে।

এই বইয়ে “সাজিদ” শুধু ইসলাম নিয়ে বিভিন্ন অপবাদকে যুক্তি আর তথ্যের সংমিশ্রণে হটিয়ে দিয়েছে তা নয়, এর মাধ্যমে “সাজিদ” এটাও প্রমাণ করেছে ইসলাম চিন্তাশীলদের ধর্ম, ইসলাম মানবতা বিরোধী একটা কিছু নিয়েও পৃথিবীতে আসেনি বরং ইসলাম এসেছে বিশ্বের অনৈতিকতাকে চ্যালেঞ্জ জানাতে, কুসংস্কারকে সংস্কার করতে সবচে’ গভীর আর সর্বোৎকৃষ্ট পন্থায়।

পিডিএফ ডাউনলোড লিঙ্ক: Google Drive
অনলাইন অর্ডার লিঙ্ক: Rokomari.com

আজ এই পর্যন্তই, কথা হবে পরবর্তী কোনো লেখায়। ততক্ষণ ভালো থাকুন, সুখে থাকুন, আল্লাহ্ হাফেজ।

The post [বই পর্যালোচনা] প্যারাডক্সিক্যাল সাজিদ-২ সাথে পিডিএফ ডাউনলোড লিঙ্ক। appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: