Tuesday, October 1, 2024

টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করে খুব সহজে ইনকাম করুন।

বর্তমানে অনেক প্লাটফর্মে আপনি খুব সহজে ইনকাম করতে পারবেন।

আর বর্তমান যুগটা যেন অনলাইন নির্ভর হয়ে গেছে।

তাই আমরা দেখতে পাচ্ছি যে আমাদের সকল পরিচিত প্ল্যাটফর্ম গুলো তাদের ব্যবহারকারীদের কে ইনকাম করার সুযোগ করে দিচ্ছে।

কেউ হয়তোবা আগে করে দিয়েছিল। আবার কেউ হয়তো বা ফিউচারে করবে।

আজকের পোস্টে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করে ইনকাম করতে হয়।

তো চলুন কথা বাড়াবো না ডাইরেক্টলি শুরু করি।

সর্ব প্রথমে আমরা শুরু করব যারা টেলিগ্রাম সম্পর্কে জানেনা তাদের নিয়ে।

অনেকের মনে প্রশ্ন থাকতে পারে,

টেলিগ্রাম কি?

টেলিগ্রাম হচ্ছে হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, এর মতোই একটি মেসেজিং অ্যাপ। তবে এই অ্যাপের অনেক সুবিধা রয়েছে। আপনি চাইলে এই অ্যাপের মধ্যে চ্যানেল, গ্রুপ আরো অনেক সুবিধাই চালু করতে পারবেন।

এক কথায় অসাধারণ একটি অ্যাপ।

টেলিগ্রাম থেকে আমরা কিভাবে ইনকাম করতে পারি?

তো বন্ধুরা এখন কথা হচ্ছে, আমরা টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারব, টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে।

আর এটা যে খুব কঠিন একটা কাজ এমনটাও না !

টেলিগ্রাম তাদের পার্টনার প্রোগ্রামে থাকা প্রত্যেক চ্যানেল ওনার কে ৫০%  এড রেভিনিউ শেয়ার করে থাকে।

আজকের পোস্টে আমি আপনাদেরকে আমার ইনকাম প্রুফ শেয়ার করে দেবো। পাশাপাশি এটাও জানাবো যে কিভাবে আপনারা চাইলেও ইনকাম করতে পারবেন।

টেলিগ্রাম চ্যানেল খোলাঃ

টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য সর্বপ্রথমে চলুন আমরা একটি টেলিগ্রাম চ্যানেল খুলে ফেলি।

এর জন্য অবশ্যই আপনি আপনার টেলিগ্রাম একাউন্টে লগইন করে নিন। যাদের কোন অ্যাকাউন্ট নেই তারা অবশ্যই প্লে স্টোর থেকে টেলিগ্রাম অ্যাপ ডাউনলোড করে একাউন্ট করে নেবেন।

এবারে আমি আমার টেলিগ্রাম একাউন্টের মধ্যে রয়েছিঃ 

আপনি একটু নিচে দেখুন এরকম একটি কলমের মতো আইকন দেখতে পারবেন। চ্যানেল বানানোর জন্য এখানে ক্লিক করুন।

এরপরে নিউ চ্যানেল লেখার মধ্যে ক্লিক করুন।

এবারে আপনার চ্যানেলের একটি নাম দিন। তারপরে চ্যানেলের ডিসক্রিপশন দিন। এবং চ্যানেল একটি সুন্দর ফটো দিয়ে দেন।

আর মনে রাখবেন চ্যানেল কিন্তু পাবলিক রাখতে হবে। চ্যানেল পাবলিক রাখলে যে কেউ সার্চ দিলে আপনার চ্যানেলকে সার্চ রেজাল্ট এর মধ্যে দেখতে পারবে।

 

চ্যানেলের নাম সিলেক্ট করার সময় অবশ্যই আমরা একটি সুন্দর নাম সিলেক্ট করব। আর আমি যেই নিশ নিয়ে কাজ করতে চাই, সেই নিশ রিলেটেড নাম দেওয়ার চেষ্টা করব।

 

চ্যানেলের লিংক তৈরিঃ

যদি আপনি পাবলিক চ্যানেল তৈরি করেন, তাহলে চ্যানেলের জন্য একটি কাস্টম লিংক (URL) সেট করতে পারবেন, যেটা অন্যান্যরা ব্যবহার করে চ্যানেলে Join হতে পারবে।

আমি সবকিছু আপনাদেরকে বিস্তারিত আর বললাম না এগুলো অনেক সহজ বিষয় আপনারা করতে পারবেন।

 

এবারে ইনকাম কিভাবে করব?

এবারে আমাদের চ্যানেলটিকে মনিটাইজ করতে হবে। মনিটাইজ করার জন্য টেলিগ্রাম আমাদেরকে খুবই সহজ একটি শর্ত দিয়েছে। তা হচ্ছে চ্যানেলে মাত্র 1000 সাবস্ক্রাইবার দরকার। আপনার চ্যানেলের যদি 1000 সাবস্ক্রাইবার থাকে তাহলে আপনি অটোমেটিক আপনার চ্যানেলের মধ্যে মনিটাইজেশন পেয়ে যাবেন।

Rewards for Creators

Telegram users generate over 1 trillion views in channels every month. Starting today, owners of public channels with at least 1000 subscribers can be rewarded with 50% of the revenue from ads displayed in their channels.

ধরলাম আপনার ১০০০ সাবস্ক্রাইবার হয়ে গেছে এবং আপনার মনিটাইজেশনও চালু হয়ে গেছে এবারে আপনি ভাবতেছেন, আমি টাকা কিভাবে তুলব?

টেলিগ্রাম তাদের ইউজারদেরকে পেমেন্ট করে TON কয়েনের মাধ্যমে। আর আপনার একাউন্টে যদি মিনিমাম দশটি টোন কয়েন জমা হয়ে যায়, তাহলে আপনি সেগুলোকে উইথড্র করতে পারবেন,

আবার চাইলে সেগুলো দিয়ে এড ও চালু করতে পারবেন।

চাইলে আপনার মেম্বারদেরকে প্রিমিয়াম গিফট করতে পারবেন।

১০ টি TON COIN এর মূল্য প্রায় ৫০ ডলারের সমান।

 

আর আমি যতটুকু দেখেছি টেলিগ্রাম ভালই পে করে তাদের চ্যানেলগুলোতে।

 

চলুন এবারে আমি আপনাদেরকে আমার মনিটাইজ চ্যানেলটিকে দেখিয়ে দেই। এবং এ পর্যন্ত আমি কত টাকা ইনকাম করেছি সবকিছুই বলতেছি। 

আমার টেলিগ্রাম চ্যানেলের নাম হচ্ছেঃ Free Premium Resource 

আমার চ্যানেলের Nish হচ্ছে: ফ্রিতে প্রিমিয়াম রিসোর্স শেয়ার করা।

ঠিক আপনার চ্যানেলের ক্ষেত্রেও আপনার চ্যানেলের Nish বাছাই করে নিতে হবে।

আমার চ্যানেলে এ পর্যন্ত ১৫০০ মেম্বার রয়েছে ।

যার ফলে আমার চ্যানেলের মধ্যে অটোমেটিক মনিটাইজেশন চালু হয়ে গেছে। আমি যদি আমার চ্যানেলে সেটিং-এ যাই। এবং মনিটাইজেশন অপশন এর মধ্যে ক্লিক করি। তাহলে আমার ইনকাম দেখাবে ।

বর্তমান আমার চ্যানেলের ইনকাম ৫৮ টাকার কাছাকাছি।

আর আমি দেখেছি যে পোস্ট করলে এবং পোস্টের মধ্যে ভিউ হইলে, ভালো একটা ইনকাম পাওয়া যায়।

আমার কাছে ইউটিউব চ্যানেলে ছিল। তারচেয়ে বেশি ইনকাম টেলিগ্রাম চ্যানেলের মধ্যে পাওয়া যাচ্ছে।

আমি দুইটা তুলনামূলক বিশ্লেষণ করে দেখতে পেয়েছি।

আপনি আপনার একাউন্ট থেকে প্রতিদিন কত টাকা ইনকাম হচ্ছে সেটাও দেখতে পারবেন।

যাদের টেলিগ্রামের বড় বড় চ্যানেল রয়েছে, বলা যেতেই পারে তারা খুব ভালো একটা ইনকাম করতেছে।

মনে রাখবেন এমন কোন কনটেন্টের চ্যানেল বানাবেন না যেগুলো কপিরাইট কনটেন্ট।

কপিরাইট দিয়ে চ্যানেল কিন্তু ডিলিট হয়ে যায়। তাই সব সময় ভালো কাজ করার চিন্তা করবেন।

 

এমন চ্যানেল বানাবেন যা দিয়ে মানুষের উপকার আসতে পারে।

 

চ্যানেল বানানোর পরে কিছু বিষয় মাথায় রাখতে হবেঃ

মনে রাখবেন আপনি যেহেতু একটি টেলিগ্রাম চ্যানেল থেকে ইনকাম করতে চান তাই আপনার কিছুটা ধৈর্যের প্রয়োজন,

কিন্তু সর্বপ্রথম এটা মনে রাখতে হবে আপনার মোটিভ যেন মানুষের সাহায্য করা হয়ে থাকে। শুধু ইনকামের চিন্তা করে কাজ করলে আপনি কখনোই সফল হতে পারবেন না।

কোন কিছু শেয়ার করলে অবশ্যই ভালোভাবে শেয়ার করবেন যাতে করে আপনার সাবস্ক্রাইবাররা সেই কনটেন্টটিকে খুব সহজে এক্সেস করতে পারে।

 

বাড়তি কোনো ADs থেকে ইনকাম করার চিন্তা করবেন না।

 

এবারে টেলিগ্রাম চ্যানেল এর মধ্যে কিভাবে মেম্বার বাড়াবেন, তা জানতে আমার লেখা এই PDF বইটি ডাউনলোড করে নিন।

Download Now

তো এই ছিল আজকের পোস্ট আশা করি আপনাদের কাজে দিবে।

আর যারা আমার চ্যানেল এখনো জয়েন করেন নাই তারা অবশ্যই জয়েন করে নিবেন এমন সব প্রিমিয়াম আইডিয়া পেতে।

আমার টেলিগ্রাম

 

The post টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করে খুব সহজে ইনকাম করুন। appeared first on Trickbd.com.


Latest
Next Post
Related Posts

0 comments: