Tuesday, September 10, 2024

মোবাইলের জন্য 4টি দরকারী Apps, যেগুলির ব্যাপারে খুব কম সংখ্যক মানুষ জানে

হ্যালো বন্ধুরা ! 

আজকের পোস্টে আমরা আলোচনা করব কয়েকটি দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন নিয়ে ।  যেগুলি বলতে গেলে অনেকটা আন্ডাররাটেড কিন্তু ইউজ ফুল ।  আন্ডাররেটেড  মানে হচ্ছে এই app গুলি আরো popularity ডিজার্ভ করে ।

তো চলুন শুরু করা যাক:

1. Kiwi Browser

কিউই ব্রাউজার অসাধারণ একটি অ্যাপ্লিকেশন। যদিও এটি একটি অসাধারণ অ্যাপ্লিকেশন, বেশিরভাগ মানুষ এটিকে সেইভাবে মূল্যায়ন করে না। কিউই ব্রাউজারের বিশেষত্ব হলো এটি ব্যবহারকারীর নিরাপত্তা ও গোপনীয়তার উপর সর্বাধিক গুরুত্ব দেয়। আর একটা ফিচার হল এটায় পিসি ক্রোমের মতো এক্সটেন্শন বেবহার করতে পারবেন।

অন্যান্য জনপ্রিয় ব্রাউজারগুলোর মতো, কিউই ব্রাউজার দ্রুতগতি, গোপনীয়তা, নাইট মোড, কাস্টমাইজেশন সহ আরো অনেক সুবিধা দেয় । তবে, কিউই ব্রাউজার ইউসার এর গোপনীয়তার ক্ষেত্রে অত্যন্ত কঠোর এবং কোন ছাড় দেয় না ।

2. Youtube Vanced Lite Version

আমরা অনেকেই ইউটিউব Vanced ইউজ করে থাকি, কিন্তু ইউটিউব vanced একটু ল্যাগ করে লো এন্ড ফোনে, এটি হচ্ছে তার লইতে ভার্সন, এতে সবরকম features পাবেন । যেমন ব্যাকগ্রাউণ্ড প্লে, ad ব্লক, পিপ মড, আর microg ইনষ্টল করার বাড়তি কোন ঝামেলাও নেই ।

3. Spatial Touch

অনেক সময় আমরা ভাত খাওয়ার সময়, অথবা কোন বেস্ততার মাঝে ফোন দেখি,  তখন আমাদের ফোন হাত দিয়ে কন্ট্রোল করা কষ্ট হয়ে যায়। এই প্রবলেম সলভ করে দিবে এই app টি । এটি বেবহার করে আপনি ফোনে টাচ করা ছাড়া শুধু আঙুল দিয়ে ইশারা করে ফোন কন্ট্রোল করতে পারবেন । যেমন আঙুল দিয়ে নিচের দিকে ইশারা করলে ফোন স্ক্রল হবে ।

4. Moon+ Reader

Moon+Reader একটি চমৎকার অ্যাপ্লিকেশন যারা বই পড়তে ভালোবাসেন তাদের জন্য। এই অ্যাপটি আপনার বই পড়ার এক্সপিরিয়েন্স কে আরো সুন্দর করে তুলবে । অ্যাপটির আরেকটি বৈশিষ্ট্য হলো এটি বিভিন্ন ফরম্যাটের ই-বুক সমর্থন করে যেমন JPG বা PDF।

এছাড়াও, এটি আপনাকে পড়ার অভিজ্ঞতা বাড়ানোর জন্য অনেক রকমের টুল প্রদান করে। তাই যদি আপনি অনলাইনে বই পড়েন তাহলে এই app টি মাস্ট ট্রাই করুন।

The post মোবাইলের জন্য 4টি দরকারী Apps, যেগুলির ব্যাপারে খুব কম সংখ্যক মানুষ জানে appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: