Thursday, September 21, 2023

হাশরের দিনেও কি আপনাকে একটি আমল কেউ দিবে!?

আসসালামু আলাইকুম।

আশা করি সকালে আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন।

আজ আমি আপনাদের মাঝে এমন একটি বিষয় শেয়ার করব যা আপনি নাও জেনে থাকতে পারেন। এই হাদিসটিতে হাশরের দিনের এক ভাইয়ের কথা তুলে ধরা হবে। তো চলুন শুরু করা যাক।

 

হাশরের দিনেও কেউ কি আপনাকে‌ একটি আমল দিবে?

এটা নিয়েই হবে পুরো আজকের হাদিসটি

এই হাদিসটিতে বর্ণনা করা হয় হাশরের দিনে এক ভাইয়ের একটি আমল লাগবে তাহলে সে জান্নাতে প্রবেশ করতে পারবে।

সেজন্য সেই ভাই একটি আমলের জন্য তার বাবার কাছে যায় । তার বাবা তাকে একটি আমল দিতে রাজি হয় না।

অতঃপর সে তার মায়ের কাছে যায় মাকে কি বলে যে মা আমি একটা আমল হলেই জান্নাতে যেতে পারবো। তার মা ও তাকে আমল দিতে পারবে না বলে দেয়। অতঃপর সেই ভাইটি তার স্ত্রীর কাছে যায় সেই স্ত্রীও তাকে একটি আমল দেয় না।

অতঃপর একজন ব্যক্তি হাশরের ময়দানে এরকম দৌড়াদৌড়ি দেখে ওই ভাইটিকে প্রশ্ন করে, আপনি কেন এই জনের থেকে ওই জনের কাছে যাচ্ছেন? কি সমস্যা হয়েছে?

তারপর সেই ভাইটি বলে, যে আমি একটি আমল হলেই জান্নাতে যেতে পারবো।

তা শোনার পর হাশরের ময়দানে থাকে সেই ব্যক্তিটি তাকে বলে আমি একটি আমল আপনাকে দিব।

 

তারপর একটি আমলের জন্য আসা ভাইটি তাকে বলবে আপনি কি পাগল। আমার বাবা ,আমার মা ,আমার স্ত্রী আমার কেউই আমাকে একটি আমল দিতে রাজি হয়নি আপনি কেন একটি আমল দিতে চাচ্ছেন ?

 

অতঃপর হাশরের ময়দানে সেই ব্যক্তির বলবে আমার কাছে শুধুমাত্র একটি আমলই আছে এটা থাকা না থাকা সমান আমি একটি আমল থাকলেও জাহান্নামে যাব না থাকলেও জাহান্নামে যাবো। আমার এই একটি আমল দিয়ে যদি এক ভাই জান্নাতে যেতে পারে তাহলে আমার দিতে কোন সমস্যা নেই।

 

তারপর একটি আমল খোঁজা ভাইটি আল্লাহকে গিয়ে বলবে, আল্লাহ আমি তো একটি আমল দিবে এমন কাউকে খুঁজে পেয়েছি।

আল্লাহ বলবে তাহলে তুমি ডাকোই ওই ব্যক্তিকে যে তোমাকে একটি এমন দিতে চেয়েছে।

অতঃপর ওই ব্যক্তিকে ডেকে নেয়া হবে।

আল্লাহ ওই ব্যক্তিকে বলবে যে তুমি কেন একটি আমল তাকে দিতে চাও?

সেই ব্যক্তিটি বলবে আল্লাহ আমার কাছে একটি আমলই আছে এই একটি আমল দিয়ে যদি আমার এক ভাই জান্নাতে প্রবেশ করতে পারে তাহলে আমার এই একটি আমল তাকে দিতে কোন সমস্যা নাই।

আল্লাহ বলবে, তুমি আমার থেকে বেশি দয়ালু হয়ে গেছো।

পৃথিবীতে কেউ আমার থেকে বেশি দয়ালু ছিল না, আজ হাশরেও‌ কেউ আমার থেকে বেশি দয়ালু হতে পারবেনা।

আল্লাহ সেই ব্যক্তি কে বলবে, তুমি জান্নাতে যাও আর তোমার ওই ভাইটিকেও জান্নাতে নিয়ে যাও।

এই পৃথিবীতে সকল কিছু টিকে আছে শুধুমাত্র আল্লাহর রহমতে, আল্লাহ আমাদের সবাইকে ভালো রেখেছেন সেই জন্য আলহামদুলিল্লাহ। আল্লাহ আমাদেরকে সৎ পথে থাকার ভাল কাজ করার পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার তৌফিক দান করুন আমিন।

Telegram group link: https://ift.tt/MGushnJ

 

The post হাশরের দিনেও কি আপনাকে একটি আমল কেউ দিবে!? appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: