Saturday, March 11, 2023

এবার আপনি নিজেই কয়েক মিনিটের মধ্যে বানিয়ে ফেলুন Chatgpt Website, Make ChatGPT Website in a few second.

আসসালামু আলাইকুম আজকের পোষ্টের বিষয় দেখে বুঝতে পারছেন যে কোন বিষয়ে আলোচনা করছি?

তো বেশি কথা না বলে আজকে পোস্ট শুরু করা যাক মূলত আজকে আমরা শিখব যে কিভাবে আমরা কয়েক মিনিটের মধ্যে খুব সহজেই Chatজিপিটি ওয়েবসাইট তৈরি করতে পারব!

 

এর আগে কয়েকটা কথা বলে নেই তো গতকাল আমি চ্যাট জিপিটি ওয়েবসাইট মেক করার পর যেভাবে আজকে আমি আপনাদের দেখাবো,

সেম ভাবে আমি তৈরি করার পর সেটি নিয়ে আমি ট্রিকবিডিতে একটি পোস্ট করেছিলাম,

 

সেই ওয়েবসাইট টা যখন আমি হোস্ট করি তার মানে কিন্তু এটাই হল যে সাইট টা আমি তৈরি করেছি, এভাবে লোকজন কে বুঝাতে হবে, যেনো তাদের কাছে ব্যাপার টা সহজে উপস্থাপন হয়।

কিন্তু যখন ওয়েবসাইটটি আমার ভিজিট করা হয় তখন কিন্তু ওখানে লেখা আছে যে মডিফাই বাই শফিকুল ইসলাম,

আচ্ছা আপনারা বলুন যারা বোঝেন,  এখানে মডিফাই বলতে কি ডেভেলপ করে বোঝাচ্ছে?  এটা কিন্তু কখনোই ডেভেলপ করা বোঝাচ্ছে না!

আমি এখানে এজন্য মডিফাই কথাটি লিখেছি কারণ সেখানে হচ্ছে আমি আমার টেলিগ্রাম আইডি এবং ফেসবুক আইডি যুক্ত করে দিয়েছি।

 

এ কারণেই হচ্ছে আমি জাস্ট সিম্পল একটা কথা মডিফাই লিখে দিয়েছি তার মানে কিন্তু এটা হলো না,  যে আমি টুলস টা ডেভেলপ করছি।

 

এটা কিন্তু আপনারা নিজেরাই বুঝে নিতে পারবেন যখন আমার গতকালের পোস্টটি থেকে আমার এই ওয়েবসাইট টা ওপেন করবেন।

 

আমি কিন্তু ইচ্ছে করলে সেখানে লিখে দিতে পারতাম যে ডেভেলপ বাই শফিকুল ইসলাম। Developed By: Shofikul Islam.  লিখে দিতে পারতাম।

কিন্তুু

আমি ডেভেলপ কথাটা না দিয়ে সেখানে মডিফাই কথাটি দিয়েছি কারণ টুলসটা আমি তৈরি করিনি টুলসটা তৈরি করছে অন্যজন।

 

তো এই কথাগুলো কেন বললাম তার জন্য আপনাদের কিছু কমেন্ট দেখাই যে কিছু লোক মূর্খের মতো কিভাবে কমেন্টগুলো করছে, সেগুলো দেখুন।

 

এর কমেন্টের সাইজ টা দেখুন,  এদেরকে আর কি বলবো ভাই,

আমার আগের পোস্টটি আপনার এখান থেকে পড়ে নিতে পারেন

আগের পোস্টের লিংকঃ https://trickbd.com/uncategorized/860820

 

তাহলে আপনারা ব্যাপারটা আরো ক্লিয়ার হয়ে যাবেন,

 

এখানে ও কি কমেন্টে করছে এটা আপনারা দেখুন,  তো আমি এটা একারনেই দেখালাম কারণ এদেরকে এভাবে উপস্থাপন না করলে এরা ঠিক হবে না,

আমি আমার গতকালের পোস্টে এই কথাটা লিখি নাই বা এই ওয়েবসাইটের লিংকটা দেইনি কারণ সেখানে শুধু আমি শেয়ার করছি যে এটা আমি বানিয়েছি, কিন্তু আমি সেখানে যার টুলস ব্যবহার করে বানিয়েছি তার নাম এবং তার গিটহাব  এর লিংক এজন্যই দেইনি,

কারণ সেখানে আমি জাস্ট আমার তৈরি করা সাইট থেকে প্রকাশ করছি, এখন যদি ওখানে লিংকটা দেই তাহলে দেখা যাবে যে সেখানে আমাকে আরো বিস্তারিত লিখতে হবে, যে কারণে হচ্ছে আমি সেখানে লিংকটা দেয়নি এবং আমি আপনাদেরকে শেখাবো ভেবে লিংক টা দেই নাই,

অর্থাৎ আমি এটা বোঝাতে চাচ্ছি যে আমি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের এটা শেখাব,  যে কিভাবে আপনারাও,  আমি গতকাল যে পোস্ট করে Chatgpt তৈরি করেছি,  এটা আপনারা কিভাবে তৈরি করবেন.

 

এবং এই পোস্টটি যে টুলস টা তৈরি করেছে তার গিটহাব লিংক আমি এখানে দিয়ে দেব,  যে কারণে পূর্ববর্তী পোস্টে আমি বিস্তারিত লিখি নাই কিন্তু উপরে দেখুন ও কিভাবে কমেন্টা করছে।

 

যাইহোক আপনাদের কিছু কথা বললাম এই লোকটার কমেন্টের ধরনের জন্য,

 

কিছু কথা মনে উঠে ছিল যেগুলো আপনাদের সাথে শেয়ার করলাম তো এর কারণে আপনার আবার কিছু মনে করবেন না।

আমি জাস্ট আপনাদের সাথে শেয়ার করলাম,

 

এখন আসি মূল পোস্টে যে কিভাবে আপনারা চ্যাটGPT তৈরি করবেন।

এই চ্যাট জিপিটি ওয়েবটি তৈরি করার জন্য প্রথমে আপনার যা যা লাগবে,

আপনাকে গিটহাব এ অ্যাকাউন্ট তৈরি করতে হবে,

এবং ভারকেল ডট অ্যাপ এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে,

এরপর হচ্ছে আপনাকে চেয়ার দেবে কি ওপেনিয়া থেকে একটি একাউন্ট তৈরি করে সেখানে আপনি পার্সোনালে ক্লিক করে আপনার এ পি আই টি টি নিয়ে নেবেন,

 

উপরে যেগুলো বললাম এগুলো কিন্তু আমি এই পোস্টে দেখাবো না,  কারণ এগুলো যদি দেখাই তাহলে পোস্ট অনেক বড় হয়ে যাবে  যেটি অনেক বিরক্তিকর।

এগুলো আপনারা যারা পারেন না তারা হচ্ছে ইউটিউবে গিয়ে আমি যে কথা গুলো বললাম এগুলো লিখে সার্চ করবেন তাহলেই হচ্ছে আপনারা, এগুলার টিউটোরিয়াল পেয়ে যাবেন সেখান থেকে এগুলো দেখে নিবেন তারপর আমার পোস্টটি ফলো করুন।

 

আপনারা আমার নিচে দেওয়া লিঙ্ক থেকে এই গিটহাব পেজটি ওপেন করে নেবেন, এরপর আপনারা নিচে স্ক্রল ডাউন করবেন

 

তারপর ওপরের স্ক্রিনশটের মত একটি ডিপ্লই অপশন দেখতে পারবেন, যেখানে আমি লাল তির চিহ্ন দ্বারা বুঝিয়েছি এখানে আপনারা ক্লিক করবেন।

 

এরপর এখানে ক্লিক করার পর আপনাদের যদি একাউন্ট লগইন করা থাকে তাহলে আপনাদের সামনে এরকম ইন্টারফেস শো করবে।

এবং আপনার এখানে Github এ ক্লিক করে দিবেন,

 

তারপর এখানে আপনাদের চ্যাট ডিপিটি তৈরি করার জন্য একটি নাম দিতে হবে আপনি যেকোনো নাম দিতে পারেন যেটি আপনার এড্রেস লিংকে থাকবে, আমি এই নামটা দিয়ে দিলাম আমার। এখন নাম দেয়া হলে তারপর নিচে দেখানো ক্রিয়েট অপশনে ক্লিক করবেন,

 

 

এখন দেখতে পারবেন এখানে একটি এপিআই কি চাইছে যেটা আপনারা ওপেন-ই আইএপিআই Open Ai Api লিখে ব্রাউজারে সার্চ করবেন,

 

তারপর আপনাদের সামনে ওপেন এআইয়ের ওয়েবসাইট শো করবে সেখানে অ্যাকাউন্ট তৈরি করার পর আপনারা থ্রি ডট মেনুতে ক্লিক করবেন.

 

এরপর পার্সোনাল ইনফরমেশন ক্লিক করবেন তারপর নিচে সিক্রেট Api তৈরি করার পর সেটি আপনার এখানে দিবেন.

 

এটা আমি শর্টকাট ভাবে আপনাদের বললাম আপনারা যদি আমার কথাগুলো না বোঝেন তাহলে ইউটিউবে শর্টকাট ভাবে একটি টিউটোরিয়াল দেখে নিতে পারেন, কারণ আমি এখানে বিস্তারিত দেখাবো না পোস্টটি অনেক বড় হবে বলে,

এপিআই দিয়ে Deploy  করার পর এখানে আপনারা নেক্সট পেজে এরকম দেখতে পারবেন,

এখানে আপনাদের কয়েক সেকেন্ড অপেক্ষা করতে হবে তারপর আপনার Chatgpt ওয়েবসাইটটি সম্পূর্ণ তৈরি হয়ে যাবে.

 

ওয়েবসাইট তৈরি হবার পর আপনাদের সামনে এরকম শো করবে তারপর এখানে আমি তীর চিহ্ন দিয়ে যে জায়গাটি দেখায়ছি এখানে আপনারা ক্লিক করবেন, এখানে ক্লিক করলে আপনার তৈরি কৃত ওয়েবসাইটটি শো করবে,

দেখুন আমার ওয়েবসাইট তৈরি হওয়া শেষ এখন আপনারা এখানে যে কোন প্রশ্ন করতে পারেন উত্তর পেয়ে যাবেন,

আর এখানে যে লেখাগুলো আছে এগুলো চেঞ্জ করার জন্য আপনার গিটহাবে যাবেন সেখান থেকে কোড এডিট করে আপনারা ক্রেডিট বা লেখাগুলো পরিবর্তন করে নিতে পারেন।  এবং আপনার আইডি লিংক বা আপনার নাম বসিয়ে দিতে পারেন,

 

এটার আপনার ব্যাক্তিগত ইচ্ছে।

 

তো মূলত গতকালের পোস্টে আমি এই ভাবে Chatgpt বানিয়ে,

সেটাকে এভাবে উপস্থাপন করেছিলাম যে,  বানিয়ে ফেল্লাম Chatgpt, কিন্তু কিছু লোক যেটাকে আমি উপরে দেখলাম,

 

 

এরা না বুঝেই উল্টাপাল্টা কমেন্ট করছে। আজকের পোস্ট এ পর্যন্তই।

গিটহাব লিংকঃ https://github.com/ddiu8081/chatgpt-demo

হ্যাকিং, বাগ বাউন্টি, বিভিন্ন টিপস এন্ড ট্রিকস, এন্ড্রয়েড অ্যাপস সহ সকল প্রিমিয়াম এপস এবং যাবতীয় প্রযুক্তি ইন্টারনেট বিষয়ে ইনফরমেশন পেতে টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে ক্লিক করতে পারেন

 

কোথাও যদি না বোঝেন বা কোন সমস্যা হয়,  আমাকে কমেন্ট করে জানাবেন  আমি ফ্রি থাকলে আপনাদের কমেন্টের রিপ্লাই দিয়ে আপনাদের সমস্যাটি ঠিক করে দেব।

 

সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ

The post এবার আপনি নিজেই কয়েক মিনিটের মধ্যে বানিয়ে ফেলুন Chatgpt Website, Make ChatGPT Website in a few second. appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: