Tuesday, August 2, 2022

অনলাইনে আয়ের নামে প্রতারণা হতে সাবধান। (Jade Ai)

আমার গত পোস্টে ডোমেইন ও হোস্টিং সাইটগুলো কিভাবে প্রতারণা করে এবং যার ফলে ভালো হোস্ট কোম্পানির কিভাবে বদনাম হতে পারে তা নিয়ে ছোট করে লিখেছিলাম।জানি না এটি দ্বারা আপনারা কতটুকু উপকৃত হয়েছিলেন।তবে আমার পোস্ট পড়ে যদি একজন উপকার কিংবা সচেতন হন তাহলে সেটি হবে আমার স্বার্থকতা।যা আমাকে অনুপ্রেরণা জাগাবে আগামীতে আপনাদেরকে ভালো কিছু উপহার দিতে।আজকে আমি আপনাদেরকে অতীতের কিছু প্রতারণা সম্পর্কে বলতে চাচ্ছি, যেগুলো কম বেশি সকলেই জানেন।কিন্তু এখন নতুন করে সেগুলো মনে করিয়ে দেওয়ার কারণটা আপনারা ছোট পোস্টটি সম্পূর্ণ পড়লেই বুঝতে পারবেন।অনলাইনে আয় বর্তমানে একটা ট্রেন্ডিং নিশ হয়ে গেছে।এই কিওয়ার্ড এর সিপিসি আর ভিজিটরস বেশি বলে অনেক ওয়েবসাইট ও ইউটুউব চ্যানেল ভিডিও তৈরি করছে তাদের মতো করে।থাম্বেল এবং টাইটেল দিচ্ছে লোভনীয়।যা দেখে একজন সাধারণ মানুষ অনায়াসে তাদের ভিডিও ও সাইটগুলোতে ভিজিট করছে।পরিশেষে কেউ কেউ প্রচুর সময় ব্যয় করে স্বল্প পরিমাণে টাকা পেলেও বেশির ভাগ অযথা শ্রম ও টাকা ব্যয় করছে। বাংলাদেশে এর আগেও অনেক অ্যাপস ও সাইট এসেছে।যেগুলো অনলাইন ইনকামের নামে দেশে প্রতারণা করে গেছে।লাস্ট রিং আইডি এদেশের মানুষের কাছ থেকে বড় এমাউন্টের টাকা নিয়ে পালিয়েছে তা সকলের জানা।এরকম ইনভেস্টমেন্ট সাইট বর্তমানে, অতীতে এবং ভবিষ্যতেও আসবে।
ফেসবুকেও আজকাল এরকম কিছু চলছে মনে হয়।তাদের মার্কেট প্লেজ দেখলেই বুঝতে পারবেন।।


তবে কিছু সাইট এবং এ্যাপস আছে যারা সত্যিকার অর্থে পেমেন্ট করে।কিন্তু তারা কখনোই বলবে না যে মাসে ১০ থেকে ২০ হাজার টাকা আয় হবে।তারা স্বল্প পরিমাণে টাকা পেমেন্ট করবে যা দিয়ে আপনার কোন মতে খরচ উঠবে।যে রকম ভালো সাইট বা অ্যাপস আছে ঠিক তেমনি খারাপ ও প্রতারণার ওয়েবসাইট আছে যেগুলো প্রতারিত করছে নিয়মিত।গত পোস্টের যে বাংলাদেশী এবং আন্তর্জাতিক হোস্ট কোম্পানির প্রতারণা সম্পর্কে বলে ছিলাম।তা সবাই জানেন যে তারা লোভনীয় ছাড় দিয়ে প্রতারণা করে ঠিক তেমনি দেশীয় কোনো ভালো হোস্টিং কোম্পানি আছে যারা তাদের কোম্পানির প্রচারণার জন্যে ১ম বছর হোস্টে ও ডোমেইনে ছাড় দিয়ে থাকে।এরকম দেশীং একটি কোম্পানি exonhost, এটি বর্তমান বাংলাদেশে টপ র্যাক এ আছে।এখন আপনি বলতে পারেন, আমি তাদের প্রচারণা করছি কিনা? আপনারা চাইলে বিভিন্ন জায়গায় তাদের রিভিউ দেখতে পারেন।এরপর যাচাই বাছাই করে দেখুন।আর যদি আপনার পেপাল বা ভার্চুয়াল কার্ড থাকে তাহলে নেইমচিপ হতে কিনুন।কারণ আন্তর্জাতিক হোস্ট কোম্পানি হিসাবে জনপ্রিয় নেইমচিপ।এটি অনলাইনে বর্তমানে ভালো একটি কোম্পানি, যেটি দীর্ঘ সময় ধরে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিয়ে আসছে।
এখন টাইটেল এর পোস্ট নিয়ে শুরু করা যাক।বর্তমানে আবার একটি অ্যাপস এসেছে অনলাইনে যেটি রোবট নিয়ে কাজ করছে।ফ্রিতে কাজ বলে অনেকে রেফারও করা শুরু করছে।একটু ভাবছেও না তারা যে রোবট থেকে কিভাবে আয় হবে? আপনার নিশ্চয় বুঝে গেছেন যে আমি Jade Ai নিয়ে কথা বলছি।এটি মূলত একটি ইনভেস্টমেন্ট এ্যাপস, কিন্তু প্রথম দিকে তারা ফ্রি এবং রেফারের সিস্টেম রেখেছে।শুরুতে পেমেন্ট করছে ২৪ ঘণ্টার মধ্যে, যার ফলে অনেকে তাদেরকে বিশ্বস্ত ভেবে ইনভেস্ট করে ফেলবে খুব সহজে।এটি যে একটা প্রতারণার জাল কিনা সেটা কে বলতে পারে? রিং আইডির মতো এরা কিছু দিন পর উধাও হয়ে যাবে কিনা তা কে জানে? আমার তো মনে হচ্ছে এরা এখনি উধাও হয়ে গেছে।আজকে যখন আমার আইডিতে ঢুকলাম তখন দেখি আমার ব্যালেন্স শূন্য অথচ কালকে পর্যন্ত আমার ব্যালেন্স ছিল ১২৩ টাকার মতো।আমি উথ্রড করিনি।
আপনাদের অবস্থা বলে যাবেন? যদিও আমি এখানে একটাও আমানত করিনি।আপনাদের যদি আমার মতো এরকম হয় তাহলে মন্তব্য করুন।আর না হলে প্রতারণা এড়াতে এখানে অতি লোভে ইনভেস্টমেন্ট করা থেকে বিরত থাকুন আশা করি সেটাই আপনার জন্য মঙ্গল বয়ে নিয়ে আসবে।তবুও আমরা বাঙলি, মানুষ মাত্রই ভুল।এটির সুযোগ নিয়ে থাকে প্রতারক গোষ্ঠীর সদস্যরা।আমার কথায় কেউ মন খারাপ করলে আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ।আমি কাউকে মিন করে কথাগুলো লিখিনি।আমার উদ্দেশ্য সকলকে সচেতন করা।যার কারণে ক্ষুদ্র করে আজকের লেখা।আর Jade Ai এটি নিয়ে আরো যাচাই বাছাই করার প্রয়োজন।আপনারাও দেখুন, আমি শুধু আপনাদের সজাগ করলাম।।

আকর্ষণীয় দরখাস্ত লেখার নিয়ম জানুন
স্ট্যাম্প লেখার নিয়ম দেখুন
আগামীতে ইউটুউব চ্যানেল এবং ওয়েবসাইট কেনা বেচা নিয়ে কিভাবে প্রতারণা হচ্ছে তা নিয়ে বিস্তারিত লেখবো।

The post অনলাইনে আয়ের নামে প্রতারণা হতে সাবধান। (Jade Ai) appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: