Sunday, April 3, 2022

মাইক্রোসফট টান্সলেটর যা গুগল থেকেও অনেক বেশি শুদ্ধ ও বিশুদ্ধ অর্থ দিতে সক্ষম। বিস্তারিত জানতে পোস্ট টি দেখুন

“আসসালামু আলাইকুম ”
কেমন আছেন সবাই। আশা করি সকলে অনেক ভালো আছেন। টাইটেল দেখেই বুঝে গেছেন আজকে কি নিয়ে কথা বলবো।

মাইক্রোসফট টান্সলেটর, আমার দেখা সব থেকে বিশুদ্ধ একটি সফটওয়্যার।  যা ৯৫% বিশুদ্ধ অনুবাদ করতে সক্ষম।  এটি ব্যবহার করলে আপনি ও এর বিশুদ্ধতা বুঝতে পারবেন।

পূর্বে আমি গুগল টান্সলেটর ব্যবহার করছি। সেখানে আমি কিছু সমস্যার পেয়েছি। সেটি হলো আপনি যে শব্দ অনুবাদ করর জন্য গুগল টান্সলেটর ব্যবহার করবেন, সেখানে আপনি দেখবেন আপনার ব্যকের অর্থ সম্পূর্ণ পরিবর্তন হয়ে গেছে। যা অগুছালোর মত দেখা দেয়।

যেমনঃ My brother drives with his right hand,
এটি আপনি গুগল টান্সলেটর দিয়ে অনুবাদ করলে পাবেন আমার ভাই ডান হাতে গাড়ি চালায়
আর এটি যদি আপনি মাইক্রোসফট টান্সলেটর দিয়ে অনুবাদ করেন তো পাবেন আমার ভাই তার ডান হাত দিয়ে গাড়ি চালায়.
তাহলে বুঝতে পেরেছেন পার্থক্য টা। 
এই সব কিছু বিষয়ে পুরপুরি সঠিক কোন AI ১০০% output দিতে পারবেন না। তারপর ও মাইক্রোসফট টান্সলেটর ৯৫% দিতে পেরেছে। যার অনুবাদ অর্থবহ মনে হবে। 
সেই দিক থেকে বিবেচনা করলে গুগল টান্সলেটর অনেক পিছিয়ে আছে।

যাই হোক মাইক্রোসফট টান্সলেটর গুগল প্লেস্টোর পেয়ে যাবেন। যা ৭০+ ভাষায় অনুবাদ করতে সক্ষম।
আমি লিংক যুক্ত করে দিচ্ছি। ব্যবহার করে দেখুন,, 
Download on google playstore

যাইহোক আজ এই পর্যন্ত। সবাই ভালো থাকবেন।

The post মাইক্রোসফট টান্সলেটর যা গুগল থেকেও অনেক বেশি শুদ্ধ ও বিশুদ্ধ অর্থ দিতে সক্ষম। বিস্তারিত জানতে পোস্ট টি দেখুন appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: