Wednesday, December 9, 2020

Google adsense সম্পর্কে বিস্তারিত জানুন এখনই ।

Google adsense কি ঃ গুগল এ্যাডসেন্স হচ্ছে ইন্টারনেট ভিত্তিক একটি বিজ্ঞাপনী সংস্থা যেটি গুগল নিজে পরিচালনা করছে। ব্লগ এবং ওয়েবসাইটে বিজ্ঞাপন ব্যাবহার করে যে অর্থ উপার্জন করার প্রক্রিয়া ই হলো এ্যাডসেন্স, গুগল এ্যাডসেন্স হচ্ছে বিজ্ঞাপন দিয়ে অর্থ উপার্জন করার সবচেয়ে বড় ও জনপ্রিয় মাধ্যম।
আমরা যারা আউটসোর্সিং কিংবা ফ্রিল্যান্সিং করি সবাই কম বেশী গুগল এডসেন্স সম্পর্কে জানি, পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশের ও ভিবিন্ন ব্লগার ভালো পরিমান উপার্জন করে থাকেন গুগল এ্যাডসেন্স এর মাধ্যমে,অনেকে নিজেদের ব্লগ এর মধ্যে গুগল এ্যাডসেন্স এর মাধ্যমে মনিটাইজ করে তা থেকে অর্থ উপার্জন করে, অনেকে আবার তাদের ইউটিউওব চ্যানেলে মনিটাইজেশন করে, তা থেকে টাকা উপার্জন করে থাকেন।
আজকের এই আর্টিকেলে থাকছে ঃ-
১) গুগল এ্যাডসেন্স কি?
২) কিভাবে গুগল এ্যাডসেন্স কাজ করে?
৩) কেনো আপনি এ্যাডসেন্স থেকে ভালো পরিমান আয় করতে পারছেন না।
৪) গুগল এ্যাডসেন্স থেকে কি পরিমান আয় করিতে পারবেন ।
গুগল এ্যাডসেন্স কি ঃ-
গুগল এ্যাডসেন্স হচ্ছে অত্যান্ত কার্যকরী ও বিশ্বের বৃহত্তম একটি অনলাইন এডভার্টাইজিং নেটওয়ার্ক যার মাধ্যমে বিশ্বের বড় বড় ব্লগার ও ওয়েব মাস্টাররা মনিটাইজ করে টাকা আয় করে থাকেন।
কিভাবে গুগল এ্যাডসেন্স কাজ করে ঃ-
এটা খুবই সহজ পদ্ধতি, আপনার ওয়েবসাইট কিংবা ব্লগ সাইটে গুগল এ্যাডসেন্স এর মাধ্যমে ভিবিন্ন বিজ্ঞাপন দিয়ে , এই বিজ্ঞাপন দেখার মাঝে ও প্রতি ক্লিকে নির্দিষ্ট পরিমান টাকা কিংবা ডলার দিয়ে থাকে, অর্থাৎআপনার ব্লগ সাইটে কিংবা ওয়েবসাইটে কিংবা ইউটিউওব চ্যানেলে মনিটাইজ করার পর গুগল এ্যাডসেন্সের এড এর মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন।
এ্যাডসেন্স থেকে কত টাকা আয় করতে পারবেন ঃ-
এটা আসলে নির্দিষ্টভাবে কেউ ই বলতে পারবে না যে আপনি প্রতিদিন কিংবা প্রতি মাসে কত টাকা ইনকাম করতে পারবেন এ্যাডসেন্স এর মাধ্যমে,এটা পুরোটাই নির্ভর করে আপনার সাইট এর ভিজিটর এর উপর এবং ক্লিক এর উপর, অর্থাৎ যত বেশী ভিজিটর ততবেশী ইনকাম, যত বেশী ক্লিক ততবেশী ইনকাম।
কেনো আপনি এ্যাডসেন্স থেকে ভালো পরিমান আয় করতে পারছেন নাঃ-
ধরুন আপনার ব্লগ সাইট আছে কিংবা ওয়েবসাইট আছে এবং এ্যাডসেন্স এড করে মনিটাইজড ও করেছেন, কিন্ত আপনার সাইটে তেমন আয় হচ্ছে না, তার কারন কি?
এর কারন অনেক প্রকার হতে পারে, তার মধ্যে কিছু কারন নিচে উল্লেখ করা হচ্ছে ,
১) আপনার সাইটে যথেষ্ট পরিমান পোষ্ট নেই।
২) পোষ্টের মান ভালো না।
৩) ভিজিটর এর আগমন খুবই কম আপনার সাইটে।
৪) আপনি আপনার ব্লগে সময় মত আপডেট করেন না।
৫) আপনার সাইটে অধিকাংশ ভিজিটর এশিয়ান অর্থাৎ(বাংলাদেশী, ইন্ডিয়ান, পাকিস্তান) তাই সিপিসি এবং সিটিআর একদম ই পাচ্ছেন না ।

The post Google adsense সম্পর্কে বিস্তারিত জানুন এখনই । appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: