Thursday, September 19, 2019

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের(MCU) মুভিসমূহ+ডাউনলোড লিংক [Phase-1 ] পর্ব ১

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের Phase 1 এর মুভিসমূহ

প্রায় ১০ বছরের বেশি আগে MCU এক নতুন চ্যালেন্জ নিয়ে যাত্রা শুরু করে। শুরুটা অনেক চ্যালেন্জিং ছিলো। কারণ মার্ভেলের পূর্বের মুভিগুলো অনেক হতাশা জনক ছিলো। ২০০৮ সালে আয়রনম্যান মুভি দিয়ে মার্ভেল নতুন যাত্রা শুরু করে নতুন এক প্ল্যান নিয়ে।
আজকে আলোচনা করব MCU এর Phase 1 মুভিসমূহ নিয়ে। এই Phase টি তে মোট ৬ টি মুভি ছিলো।

1. Iron Man (2008)

আয়রন ম্যান মুভি দিয়ে এমসিইউ এর যাত্রা শুরু হয়। এই লৌহ মানব দিয়ে তারা আবার চলচ্চিত্রে ফিরে আসে। এই মুভির মধ্য দিয়ে আমরা এমন এক চরিত্রের সাথে পরিচিত হয়েছিলাম যার নাম টনি স্টার্ক। মুভিটি ১৪০ মিলিয়ন ডলারে ব্যয়ে নির্মিত হয়ে ৫৮৫ মিলিয়ন ডলার ব্যবসা করে। এই মুভি দিয়ে এমসিইউ অনেক বড়সড় কামব্যাক করে। আর এই মুভিতে কোনো এক ইন্টারভিউ তে টনি স্টার্ক এসে বিশ্বকে বলে দেয় তিনিই আয়রনম্যান।
এ যেন মার্ভেলের আসল আয়রনম্যান। 😍 আয়রনম্যানের চরিত্রে অভিনয় করেন রবার্ট ডাউনি জুনিয়র।
Download Link MP4 HD 350 MB

2. The Incredible Hulk (2008)

এটি মূলত ব্রস ব্যানারের কাহিনী নিয়ে বানানো মুভি। ক্যাপ্টেন আমেরিকা প্রোগাম পুনরায় চালু হওয়ার পর আবার ব্যর্থ হওয়ায় এবার হাল্কে পরিণত হয় ব্রুস ব্যানার। এই মুভি দিয়ে আমরা এক শক্তিশালী দানব হিরোর সাথে পরিচয় হয়,সে হল অবিশ্বাস্য হাল্ক। মুভিটিতে ব্রুস চরিত্রে প্রথমে অভিনয় করেন এডওয়ার্ড নর্টন। পরে তার জায়গায় বিভিন্ন মুভিতে মার্ক রোফালো ব্রুসের চরিত্রে অভিনয় করেন। মুভিটি মোট ২৬৫ মিলিয়ন ডলার ব্যবসা করে।
মুভিটি Youtube , Facebook এ Available

3. Iron Man 2 (2010)

আয়রনম্যান ২ ছিলো একটি প্রতিশোধমুলক কাহিনি। এক খারাপ পদার্থবিজ্ঞানীর ছেলে টনি স্টার্কের জীবন নষ্ট করে দেওয়ার চেষ্টা করেছিলেন। এই মুভি দিয়ে মার্ভেল প্রেমিকরা আরো দুই চরিত্রের সাথে পরিচিত হয়। ওয়ার মেশিন আর ব্ল্যাক উইডোর প্রথম উপস্থিতি এই মুভিতে ছিলো। এই মুভিটি প্রায় ৬২১ মিলিয়ন ডলারের ব্যবসা করে। Download Link 350 MB MP4 HD

4. Thor (2011)

আসগার্ড সিংহাসন কাহিনী নিয়ে নির্মিত মুভিটির মাধ্যমে এক নতুন সুপারহিরোর সাথে পরিচিত হয় মার্ভেলপ্রেমীরা। আসগার্ড সিংহাসনের অযোগ্য হওয়ায় থর কে আসগার্ড থেকে বের করে দেওয়া হয়। ছবিটিতে অভিনয় করেছিলেন ক্রিস হেমসওয়ার্থ এবং নাটালি পোর্টম্যান। লকি, থর দুই ভাইয়ের মধ্যে সিংহাসন নিয়ে লড়াই হয়। মুভিটি ৪৫০ মিলিয়ন ডলারের ব্যবসা করেছিল। থরের Weapon হিসেবে Mjolnor (হাতুড়ি) টি আমার বেশ পছন্দের। মার্ভেলের Mightiest Hero বলা হয় হয় থরকে।
Download Link 400 MB

5. Captain America : First Avenger (2011)

স্টিভ রজার্সের একজন শক্তিশালী যোদ্ধায় পরিণত হয়ে রেড স্কোল আর হাইড্রা ফোর্সের সাথে লড়াই করতে দেখা যায় মুভিটিতে। মার্ভেলের সেরা রোমান্টিক দৃশ্যসমূহ দেখা যায় এই মুভিটিতে। সিনেমাটি ৩৭০ মিলিয়ন ডলার ব্যবসা করে।
Download Link 400 MB MP4

6. The Avengers (2012)

দ্যা এভেন্জারস মুভি দিয়ে মার্ভেলের পেস ১ সমাপ্ত হয়। এই মুভি দিয়ে মার্ভেলের সকল হিরো এক হয়ে লকির বিরুদ্ধে যুদ্ধ করে। সিনেমাটিতে আয়রনম্যান,ক্যাপ্টেন আমেরিকা, হাল্ক,থর হকআঈ, ব্ল্যাক উইডো সবাইকে একসাথে দেখা যাবে। সিনেমাটি মার্ভেলের প্রথম মুভি হিসে ১.৫ বিলিয়ন ব্যবসা করে।
Download Link 400 MB MP4 HD

আগামী পর্বগুলো তে Phase ২,৩ এবং ৪ নিয়ে আলোচনা করা হবে। আজকের মতো বিদায়।

The post মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের(MCU) মুভিসমূহ+ডাউনলোড লিংক [Phase-1 ] পর্ব ১ appeared first on Trickbd.com.


Previous Post
Next Post
Related Posts

0 comments: